শিরোনাম:

Thu 10 January 2019 - 09:26pm

আমার এ দায়িত্ব এলাকার জন্য খুব প্রয়োজন ছিল : হাবিবুন নাহার

Published by: super admin, banglarnari24.com

880fbba91373cbcaccb33237db53a394.jpg

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, জলবায়ু পরিবর্তন খাতের টাকা শুধুমাত্র চট্টগ্রাম ও ঢাকায় ব্যয় করা হয়েছে, উপকূলের ক্ষতিগ্রস্ত মানুষের চাহিদা পূরণে ব্যয় করা হয়নি। আমি উপকূলীয় এলাকার সংসদ সদস্য হিসেবে উপকূলের ক্ষতিগ্রস্তদের চাহিদা মিটাতে নিঃস্বার্থভাবে কাজ করে যাব। এছাড়া মোংলা এলাকার নদী ভাঙনসহ যে সকল সমস্যা রয়েছে তাও সমাধানের চেষ্টা করবো।

বৃহস্পতিবার বিকেলে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ চত্বরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত উপমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


হাবিবুন নাহার বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে মন্ত্রণালয়ে দায়িত্ব দিয়েছেন তা আমার এ এলাকার জন্য সত্যিই খুব প্রয়োজন ছিল। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে আমি তার মর্যাদা রাখবো।

হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার তার নির্বাচনী এলাকা মোংলায় আসায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ প্রায় শতাধিক সংগঠনের পক্ষ থেকে তাকে সংবর্ধনা জানানো হয়।

পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংর্বধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ. রহমান, উপজেলা যুবলীগের সভাপতি ইসরাফিল হাওলাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পৌর যুবলীগের সভাপতি শেখ কামরুজাজামান জসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

দীর্ঘ ১৭ বছর পর মোংলা-রামপালের (বাগেরহাট-৩) সংসদ সদস্য হাবিবুন নাহারকে উপমন্ত্রী করায় তাকে সংবর্ধনা জানাতে মোংলায় ডজনখানেক তোরণসহ ব্যাপক সাজসজ্জা করা হয়েছে।

এর আগে ১৯৯৬ সালে এ আসন থেকে নির্বাচিত তালুকদার আব্দুল খালেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তারপর সেই একই আসন থেকে তারই সহধর্মিণী হাবিবুন নাহার তিনবারের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এবার পেলেন উপমন্ত্রীর দায়িত্ব। বর্তমানে হাবিবুন নাহার উপমন্ত্রী ও তার স্বামী আলহাজ তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি কর্পোরেশনের মেয়র।

মন্ত্যব্য করুন